Breaking News
Home / Probash / ওমানে ৪ জুন থেকে পুনরায় ফ্লাইট চালু

ওমানে ৪ জুন থেকে পুনরায় ফ্লাইট চালু

দীর্ঘদিন ঢাকা মাস্কাট রুটে বিমান চলাচল বন্ধের পর অবশেষে আগামী ৪ জুন থেকে পুনরায় ফ্লা’ইট চালুর ঘোষণা দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। ওমান ছাড়া আরো বেশ কয়েকটি দেশের উপর থেকে নিষেধা’জ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১ জুন) বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড ও রেগুলেশন্স বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া-উল কবির স্বাক্ষরিত এ সার্কুলার জারি করা হয়। এই ঘোষণা অনুযায়ী আগামী ৪ জুন থেকে ওমান প্রবাসীরা ওমান থেকে দেশে আসতে পারবেন। তবে আপাতত ওমান সরকার নি’ষেধা’জ্ঞা প্র’ত্যাহার না করার কারণে বাংলদেশ থেকে ওমান যেতে পারবেন না প্রবাসিরা।

শুধুমাত্র ওমান থেকে দেশে আসতে পারবেন প্রবাসিরা। এ ব্যাপারে বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে যো’গাযোগ করলে নাম না প্রকাশের শর্তে মুঠোফোনে বলেন, “আগামী ৩ তারিখ রাত ১২টা থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে। সেক্ষেত্রে ওমান থেকে প্রবাসিরা দেশে যেতে পারলেও দেশ আপাতত ওমান আসতে পারবেনা।

ওমান সরকার অনুমতি না দেওয়া পর্যন্ত শুধুমাত্র অনওয়ে ফ্লাইট চলবে। আমরা আশা করছি আগামী ৪ তারিখ থেকে বি’মানের প্রথম ফ্লাইট মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।” এছাড়াও করেনার অতিঝুঁ’কিপূর্ণ দেশের তালিকা থেকে ওমানের নাম বাদ দিয়ে ওমান থেকে দেশে ফি’রলে ১৪ দিনের পরিবর্তে ৩ দিনের প্রাতিষ্ঠানিক কো’য়ারে’ন্টাইনের আ’ইন করেছে বাংলাদেশ।

বেবিচক জানায়, কুয়েত ও ওমান থেকে আসা প্রবাসীদের দেশে ফিরেই সরকারি প্রাতিষ্ঠানিক কো’য়ারে’ন্টা’ইন সেন্টারে ৩দিন থাকতে হবে। তিনদিন পর তাদের ক’রো’না টেস্ট করানো হবে। রি’পোর্ট নে’গে’টিভ আসলেও তাদের ১১ দিনের হোম কো’য়ারেন্টাইনে থাকতে হবে।

About ja

Check Also

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি। যে কোনো দেশ থেকে ভ্রমণ ভিসাধারী এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *