Breaking News
Home / National / ২০ দেশের ওপর বিধিনিষেধ প্রত্যাহার করল বেবিচক

২০ দেশের ওপর বিধিনিষেধ প্রত্যাহার করল বেবিচক

আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে ২০টি দেশের ওপর থেকে বি’ধিনিষেধ প্র’ত্যাহার করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ-বেবিচক। সিদ্বান্ত অনুযায়ী, আগামী ৪ জুন থেকে ওই সব দেশ থেকে প্রবাসীরা বাংলাদেশে আসতে পারবেন।

মঙ্গলবার রাতে বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড ও রেগুলেশন্স বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জি’য়াউল কবির স্বাক্ষরিত এ সার্কুলার জারি করা হয়। এর আগে ৩৯টি দেশের ওপর শর্ত দিয়ে আন্তর্জাতিক ফ্লাইট চালু করেছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

গত ১ মে থেকে এ নোটিশ কার্যকর হয়। তবে এবার ১৯ দেশের ওপর বিধিনিষেধ আরোপ রেখেছে বে’বিচক। এতে মোট ১১টি দেশ আর্জেন্টিনা, বাহরাইন, বলেভিয়া, ব্রাজিল, ভারত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, পেরাগুয়ে, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও উরুগুয়ে থেকে বাংলাদেশ থেকে আসা যাওয়া যাবে না।

তবে অনুমতি নিয়ে এসকল দেশে ১৫ দিনের মধ্যে ভ্রমণকারীরা দেশে আসতে পারবেন। কিন্তু প্রাতিষ্ঠানিক কো’য়ারেন্টিনে থাকতে হবে। এছাড়া কুয়েত এবং ওমান থেকে আসলেও তিন দিন ও বেলজিয়াম, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ডেনমার্ক, গ্রিসসহ অন্য সব দেশ থেকে আ’সলে বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

About ja

Check Also

হাত জোড় করে মিনতি করছি, আমার স্বামীকে ফিরিয়ে দিন: আদনানের স্ত্রী

নি’খোঁজ ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *