Breaking News
Home / Probash / কাতারে এহতেরাজ অ্যাপের নতুন আপডেট, যোগ করা হয়েছে বাড়তি ফিচার

কাতারে এহতেরাজ অ্যাপের নতুন আপডেট, যোগ করা হয়েছে বাড়তি ফিচার

কাতারে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে কাতারের নাগরিক এবং প্র’বাসীরা বাসা থেকে বের হওয়ার ​​সময় মোবাইল অ্যাপ এ’হতেরাজ ইনস্টল করতে হয়। এর মাধ্যমে ব্যবহারকারী কোনো সংক্রা’মিত ব্যক্তির সংস্পর্শে ছিল কিনা তা সনা’ক্ত করতে পারে সরকার। অ্যাপটি ইনস্টল করা না হলে সর্বোচ্চ ৫৫ হাজার ডলার বা তিন বছরের জে’ল হতে পারে।

এবার মোবাইল অ্যাপ এহতেরাজের নতুন আপডেট আনা হয়েছে। নতুন আপডেটে যোগ করা হয়েছে বাড়তি ফিচার। এখন থেকে এ’হতেরাজে দেখা যাবে সর্বশেষ ক’রো’না টেস্টের তারিখ। কয়দিন আগে টেস্ট করা হয়েছিল, সেই তথ্য এবং ফলাফল। কেউ যদি ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়ে থাকেন, তবে কবে তিনি সুস্থ হয়েছিলেন, সেই তারিখও উল্লেখ থাকবে।

এছাড়া প্রত্যেকের হেলথ কার্ডের তথ্যও যোগ করা হয়েছে এহতেরাজে। এর পাশাপাশি যোগ করা হয়েছে নতুন একটি ট্যাব। এতে প্রত্যে’কের ক’রো’না ভ্যা’কসি’ন সম্পর্কিত তথ্য দেখা যাবে। ভ্যা’কসি’নের নাম এবং প্রথম ডোজ ও দ্বিতীয় ডো’জ নেওয়ার তারিখ প্রদর্শিত হবে এখানে।

গত শুক্রবার কাতারে ক’রো’না পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় প্রতিদিন আ’ক্রা’ন্ত ও মৃ’ত্যুর সংখ্যা কমে আসায় স্বাভাবিক হয়েছে জন’জীবন। তাই শর্তসাপেক্ষে পঞ্চম ধাপে বিধিনিষেধ শিথিল করে খুলে দেওয়া হয়েছে হোটেল, সেলুন, ড্রাইভিং, স্কুল, বিউটি পার্লার, সিনেমা হল, মিউজিয়াম লাইব্রেরি ও বিনো’দনকেন্দ্রগুলো। কিন্তু প্রকারভেদে ৩০ থেকে ৫০ ভাগের বেশি ধারণক্ষমতার বেশি বহন করতে পারবে না প্রতিষ্ঠানগুলো।

About ja

Check Also

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি। যে কোনো দেশ থেকে ভ্রমণ ভিসাধারী এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *