Breaking News
Home / Probash / টাকা ছাড়াই বাংলাদেশিদের নিয়োগ দেবে মালয়েশিয়ার দুইটি কোম্পানি

টাকা ছাড়াই বাংলাদেশিদের নিয়োগ দেবে মালয়েশিয়ার দুইটি কোম্পানি

বন্ধুত্বের নিদর্শন হিসেবে মালয়েশিয়ার দুটি কোম্পানি বাংলাদেশ থেকে যাওয়া কর্মীদের নিয়োগের ক্ষে’ত্রে শূন্য ব্যয় নীতি গ্রহণ করেছে। এখন থেকে এ দুটি কোম্পানির চাকরি প্রাপ্ত শ্রমিকদের কোনো অর্থ ব্যয় করতে হবে না।

শুক্রবার (২৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামাজিক যোগাযোগ মাধ্যম ফে’সবুকের অফিসিয়াল পেজে দে’ওয়া এক পোস্টে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মালয়েশিয়ার এ দুটি কোম্পানি ১২৮১ জন বাংলাদেশি শ্রমিককে কিস্তিতে ১৭ হাজার ৫০০ রিংগিত দিতে শুরু করেছে।

যা তাদের নিয়োগ ব্যয় হিসেবে ধরা হয়েছে। অন্যান্য আরও অনেক কোম্পানিকে একই ব্যবস্থার মধ্যে নিয়ে আসা’র চেষ্টা করা হচ্ছে। তবে, প্রাথমিক পর্যায়ে লে-অফে থাকা ১২৭ কর্মীকে অন্য একটি কোম্পানিতে স্থানান্তর করার প্রক্রিয়া শুরু হয়েছে।

আরোও সংবাদঃ মালয়েশিয়ায় টানা লকডাউনেও বাড়ছে সংক্রমণ
মালয়েশিয়াজুড়ে কঠোর লকডাউন থাকা সত্ত্বেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। জনজীবন স্বা’ভাবিক করার এই পর্বেই মাত্রাছাড়া সংক্রমণ গোটা দেশে। মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৫ লাখ ৯৫ হাজারে কড়া নাড়ছে। যদিও সুস্থও হচ্ছেন অ’নেকে।

তবুও এখানকার সাধারণ মানুষের মধ‌্যে উদাসীনতা দেখা যাচ্ছে। এমনকি সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করেই অবা’ধে চলাফেরা করে প্রতিদিনই দিতে হচ্ছে জরিমানা। পাশাপাশি স্বাস্থ্যবিধিও মানতে গড়িমসি করছেন।জরুরি সেবা ও প্রয়োজনীয় অর্থনৈতিক সেক্টর ছাড়া সব ধরণের অ’ফিস আদালত, বিপণিবিতান আর শপিংমল বন্ধ থাকলেও জনসাধারণের ভিড় রয়েছে নিত্যপণ্যের বাজারে।

অফিস আদালত খোলা থাকায় সেখানেও সেবা প্রত্যাশীদের সমাগম ছিল চোখে পড়ার মতো। পাশাপাশি আন্তঃ’জেলা ও আন্তঃরাজ্য ভ্রমণের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে দেশটিতে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর আট শতাধিক স’দস্য।বিভিন্ন জায়গায় বাড়ানো হয়েছে চেকপোস্ট। এছাড়া আতঙ্কে না ভুগে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

এদিকে দেশটিতে বৃহস্পতিবার (৩ জুন) দুপুর পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২০৯ জন এবং মৃত্যু হয়েছে ১০৩ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৯৫ হাজার ৩৭৪ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ৩ হাজার ৯৬ জন এবং সুস্থ হ’য়ে বাসায় ফিরেছেন ৫ লাখ ৮ হাজার ৯৪৭ জন। হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৫৭ জন।

About ja

Check Also

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি। যে কোনো দেশ থেকে ভ্রমণ ভিসাধারী এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *