Breaking News
Home / Probash / মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের টিকা নিতে যা লাগবে!

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের টিকা নিতে যা লাগবে!

মালয়েশিয়ায় বসবাসরত কাগজপত্রবিহীন অবৈধ অভিবাসীদের টিকা নিতে স্ব স্ব দূতাবাসের কাছ থে’কে সংগ্রহ করতে হবে ‘প্র’মাণপত্র। যা দিয়ে দেশটিতে টিকা কার্যক্রমে অংশগ্রহণ করে টিকা নেওয়ার আওতায় আসতে পারবে অবৈধ অভিবাসীরা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (০৩ জুন) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজা জাইনুদিন সেলাঙ্গর প্র’দেশের পেনজারা বেরানাং স্যা’টেলাইট প্রিজন এবং ই’মিগ্রেশন ডিপো পরিদর্শনের পর স্থানীয় সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, লকডাউনের মধ্যে যেসব অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে, তাদের সবা’ইকে টিকা গ্রহণে সহায়তা করতেই এই অ’ভিযান পরিচলনা করা হয়েছে। তবে যাদেরকে আটক করা হয়েছে, তাদের কাছে পরিচয়পত্র না থাকলে টিকার আওতায় আনা সম্ভ’ব হবে না। এছাড়া বর্তমানে যে সব অবৈধ অভি’বাসী বিভিন্ন নিয়োগকর্তার মাধ্যমে নিবন্ধিত হয়েছেন, তারা চাইলে তাদের নিয়োগকর্তার মাধ্যমে টিকা নিতে পারবেন।

এছাড়া দেশটিতে নথিবিহীন যে সব অবৈধ অভিবাসী রয়েছেন, যাদের অভিবাসন বিভাগে কোন প্রকার তথ্য নেই, স্ব স্ব দূতাবাস থেকে পরিচয়পত্র সংগ্রহের মাধ্যমে তারা টিকার আওতায় আসতে পারবেন।এদিকে দেশটিতে টিকা সংগ্রহকালে অবৈধ অভিবাসীদের আটক করা হবে কিনা; সে বিষয়ে এখনো আলোচনা চলছে।

মালয়েশিয়ায় শুক্রবার (০৪ জুন) দুপুর পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আ’ক্রান্ত হয়েছেন সাত হাজার ৭৪৮ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ জনের।সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৩ হাজার ১২২ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ৩ হাজার ১৮২ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫ লাখ ১৫ হাজার ৫৭১ জন।

About ja

Check Also

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি। যে কোনো দেশ থেকে ভ্রমণ ভিসাধারী এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *