Home / Probash / মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশের ফ্লাইটের নতুন সিদ্ধান্ত

মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশের ফ্লাইটের নতুন সিদ্ধান্ত

প্রবেশ নি’ষেধাজ্ঞার তুলে নেওয়ায় এক মাসের বেশি সময় পর ওমান থেকে দেশে ফিরতে শুরু ক’রেছেন প্রবাসী বাংলাদেশিরা। প্রথম দিনে শুক্রবার (৪ জুন) সালাম এয়ারের ফ্লাইটে মাস্কাট থেকে মাত্র ২ জন যাত্রী ঢাকায় ফিরেন। শনিবার থেকে চালু হওয়া বেসর’কাকারি বিমানসংস্থা ইউএস বাংলার প্র্রথম ফ্লাইটে ১৪০ যাত্রী ওমান থেকে দেশে ফিরেছেন।

সালামএয়ারে ঢাকা অফিস সূত্রে জানা গেছে, আগামী মঙ্গলবার (৮ জুন) থেকে মাস্কাট-ঢাকা রুটে নিয়মিতভাবে সপ্তাহে ৫টি ফ্লাইট পরিচালনা করা হবে। অন্যদিকে, ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রাথমিকভাবে সপ্তাহে চারদিন মঙ্গল, বুধ, শুক্র ও রবিবার স্থানীয় সময় রাত ২টায় মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে এবং ঢাকায় স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে অবতরন করবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে মাস্কাট থেকে ঢাকা রুটে ফ্লা’ইটটি পরিচালনা করা হবে।

অন্যদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও ওমানএয়ার এখনও পর্যন্ত মাস্কাট-ঢাকা রুটে নতুন ফ্লাইট সিডিউল ঘোষণা করেনি। ওমানএয়ার এতদিন সপ্তাহে দুটি ফ্লাইটে সৌদি আরব ও আমিরাত থেকে মাস্কাট ট্রানজিট করে ঢাকায় যাত্রী নিয়ে এসেছে। আমিরাত বন্ধ থাকায় এখন শুধু সৌদি থেকে যাত্রী আনছে। বিমান সংস্থাটির সূত্রে জানা গেছে, নিষেধা’জ্ঞা উঠে যাওয়ায় তারা শীঘ্রই মাস্কাট থেকে ঢাকা রুটে যাত্রী পরিবহন শুরু করবে। প্রবাসী বাংলাদেশিরা যত দ্রুত সম্ভব বাংলাদেশ বিমানের ফ্লাইট চালু দাবি জানিয়েছেন।

ওমান থেকে ঢাকায় আসা প্রবাসী বাংলাদেশিসহ সকল যাত্রীদের নিজ খরচে বাধ্যবাধকমূলক তিনদিন প্রাতিষ্ঠানিক কো’য়ারে’ন্টিন থাকতে হবে। তিনদিন পর করোনা পরীক্ষায় ফ’লাফ’লে নে’গেটি’ভ হলে প্রাতিষ্ঠানিক কো’য়ারেন্টি’ন থেকে ছাড় পাবেন এবং বাকি ১১ দিন হোম কো’য়ারে’ন্টিনে থাকতে হবে।

ক’রো’না সং’ক্র’মণ রোধে গত ১ মে ওমানসহ ১২টি দেশ থেকে বাংলাদেশে যাত্রীদের প্রবেশে নিষেধা’জ্ঞা আরোপ করেছিল বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)। এ দিকে সুপ্রিম কমিটির সবশেষ নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ থেকে ওমান প্রবেশে নিষেধাজ্ঞা অ’নিদিষ্টকালের জন্য জা’রি করা আছে।

About ja

Check Also

বিমান চালু নিয়ে যা জানালো কুয়েত

ছুটিতে গিয়ে দেশে আটকেপড়া প্রবাসীদের কাজে ফেরাতে কুয়েতের বিমান পরিষেবা চালু হচ্ছে আগামী ১ আগস্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *