Breaking News
Home / International / ফরাসি প্রেসিডেন্টকে প্রকাশ্যে থা’প্পড়, ভিডিও ভাইরাল

ফরাসি প্রেসিডেন্টকে প্রকাশ্যে থা’প্পড়, ভিডিও ভাইরাল

দক্ষিণ-পূর্ব ফ্রান্সে সফরে যাওয়া দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর গা;লে ক’ষিয়ে থা;প্পর বসিয়ে দিয়েছেন এক ব্যক্তি। সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ভ্যালেন্স শহরের বাইরে তেইন-এল’হারমিটাজে ভ্রমণে যাওয়ার পর তিনি একটি বেড়ার দিকে হেঁটে যাচ্ছিলেন।

তখন এক ব্যক্তির হাত স্পর্শ করেন ফরাসি প্রেসিডেন্ট। ওই ব্যক্তিই তার মু;খে থা;প্প;র বসিয়ে দেন। পরে কর্মকর্তারা এসে তাকে সরিয়ে নিয়ে গেছে।এ ঘটনায় দুজনকে আ;টক করা হয়েছে। ম্যাঁক্রোকে যখন থা;প্প;র দেওয়া হচ্ছিল, তখন ‘ম্যাঁ;ক্রো;বা;দ নি;পা;ত যাক’ বলে স্লোগান দেওয়া হচ্ছিল।

রাজনীতিবিদেরা এ ঘটনার নি;ন্দা জানিয়েছেন। দেশটির ক;ট্ট;র-বা;মপন্থী নেতা জিন-লুস মেলেনকন এক টু;ইট বার্তায় বলেছেন, থা;প্পড়ের এই ঘট;নায় তিনি প্রেসিডেন্টের প্রতি সং;;হ;তি প্রকাশ করছেন।

ফরাসি প্রধানমন্ত্রী জঁ ক্যাসটেক্স জাতীয় পরিষদে বলেন, যখন গণতন্ত্রের অর্থ হচ্ছে বিতর্ক, বৈধ মতপার্থক্য, তখন কোনোভাবেই সহিংসতা, গালি ও শরীরিক আঘাত হতে পারে না। উগ্র-ডানপন্থী নেতা লি পেনও এই থাপ্পরের নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, গণতান্ত্রিক বিতর্ক অনেক তিক্ত হতে পারে, কিন্তু শারীরিক সহিংসতা কখনোই সহ্য করা হবে না। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

About ja

Check Also

এরদোগানের সঙ্গে বাইডেনের প্রথম বৈঠকে যে কথা হলো

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ন্যাটো সম্মেলনের ফাঁকে বৈঠকে মিলিত হয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রে’সিডেন্ট জো বাইডেন ও তু’রস্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *