Home / Probash / লকডাউন নিয়ে সবুজ সিগন্যাল দিল মালয়েশিয়া সরকার

লকডাউন নিয়ে সবুজ সিগন্যাল দিল মালয়েশিয়া সরকার

ইকোনমিক জোন খুলতে সবুজ সিগন্যাল দিয়েছে মালয়েশিয়া। টোটাল লকডাউন লম্বা করবে না বলেও বি’ভিন্ন নিউজ এজেন্সির লেখার ইশারায় এসেছে। মা’লয়েশিয়া চলমান লকডাউন আর লম্বা করবে না।এমনটাই ইশারা দিচ্ছে মালয়েশিয়ার অনেক সংবাদ মাধ্যম। ধা’রনা করা হচ্ছে, কিছু শর্ত মোতাবেক স’বকিছু আগের নিয়মে ফিরে যাবে। এমনটা হলে লাভ হবে প্রবাসীদের।

আরও পড়ুন: ডাকযোগে নিতে হবে পাসপোর্ট, মালয়েশিয়া দূতাবাসের জরুরি নোটিশ জারি
ডাকযোগে পাসপোর্ট পেতে হলে: দুই সপ্তাহের কড়া লক’ডাউনে রাজধানীর কুয়ালালামপুর জিপিও-৫০৬৭০, কেপংয়ের জিনজাং-৫২০০০, সুঙ্গাই ওয়াং-৫০২৫০, শাহ আলম জিপিও-৪০৬৭০, বান্দার বারু বাঙ্গি-৪৩৬৫০, রাওয়াং-৪৮০০০, কাজাং-৪৩০০০, ক্লাং-৪১৬৭০, মেলাক্কা জিপিও-৭৫৬৭০, জহুরের তাংকাক-৮৪৯০০ ও সেরেম্বান জিপিও-৭০০০০ পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট সেবা প্রদান করা হচ্ছে। তবে প্রবাসী বাংলাদেশিরা অ’নলাইনে আ’বেদনের মাধ্যমে এই পোস্ট অফিসগুলো থেকে পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

ডাকযোগে পাসপোর্ট সংগ্রহ করতে https://appointment.bdhckl.gov.bd/poslaju-এই ঠিকানায় প্র’বেশ করে তথ্য পূরণ করে আবেদন করতে হবে। আবেদনের ২ কর্মদিবস পর লিংকে পাসপোর্ট ডেলিভারি স্লিপ নম্বর বসিয়ে সার্চ অপশনে ক্লিক করলে স্বয়ংক্রিয় এক’টি ট্র্যাকিং নম্বর/বার’কোড প্রদর্শন হবে। আর ওই ট্র্যাকিং নম্বর/বারকোড দিয়ে https://www.pos.com.my লিংকে Track and Trace অপশনে সার্চ করলে উক্ত পা’সপোর্টের হা’লনাগাদ সম্পর্কে জানা যাবে।

সেবাপ্রত্যাশীরা পছন্দ অনুযায়ী নির্ধারিত পোস্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহের সময় অবশ্যই পুরাতন মূল পাসপোর্ট অথবা পাসপোর্ট ফটোকপি এবং ছবিযুক্ত আইডি কার্ড নিয়ে উপস্থিত থেকে নিজের পাসপোর্ট নিজেই সংগ্রহ করতে হবে। এছাড়া মালয়েশিয়ার মূল ভূখ’ন্ডের মধ্যে যারা বসবাস করছেন তাদের ১২ রিঙ্গিত ও সাবাহ সারওয়াকে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ২০ রিঙ্গিত সার্ভিস চার্জ দিয়ে পাসপোর্ট সংগ্রহ করতে হবে বলে জা’নিয়েছেন হাই’কমিশনের পাসপোর্ট ও ভিসা শাখার কাউন্সিলর মো. মশিউর রহমান তালুকদার।

About ja

Check Also

সংযুক্ত আরব আমিরাতের ৬ দিনের দীর্ঘ বিরতির ঘোষণা করেছে !

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ২০২১ সালে দীর্ঘ সাপ্তাহিক ছুটির অপেক্ষায় থাকতে পারেন।সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *