1. Likenazmabd@gmail.com : Imran Khan : Imran Khan
  2. likekuddus516@gmail.com : ja :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৮:৩১ পূর্বাহ্ন

শর্ত সাপেক্ষে যে ৬ দেশের সাথে ফ্লাইট চালু করছে আরব আমিরাত

  • নিউজ আপডেট : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৩৫

শর্ত সাপে’ক্ষে ভারত, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া ও নামিবিয়াসহ মোট ছয়টি দেশের সঙ্গে সংযুক্ত আরব আ’মিরাতের ফ্লাইট চলাচল শুরু হতে হচ্ছে। শনিবার (১৯ জুন) পৃথক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ২১ জুন থেকে আফ্রিকার পাঁচটি দেশ এবং ২৩ জুন থেকে আমিরাত স’রকার অনুমোদিত দু’ই ডোজ করোনা টিকা গ্র’হণ করেছেন, ভারতের এমন যাত্রীদের বিভিন্ন শর্তে আমিরাতে প্রবেশের অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ।

শর্ত হিসেবে আরও বলা হয়েছে, ৪৮ ঘণ্টা আগের করোনা নেগেটিভ সনদ (অবশ্যই বারকোড সম্বলিত) নিয়ে আ’মিরাতে প্রবেশ করে বিমানবন্দরে পিসিআর টেস্ট করতে হবে। রিপোর্ট আসার আগ পর্যন্ত কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। রিপোর্ট পাওয়ার পর নিজ নিজ বাসা’য় ফিরতে পা’রবেন যাত্রীরা। তবে, আমিরাতের নাগরিক ও কূটনীতিক মিশনের যাত্রীদের জন্য করোভাইরাসের টিকা বা’ধ্যতামূলক হলেও কোয়ারেন্টাইন বাধ্যতামূলক নয়।

আরোও পড়ুনঃ যে ৯টি দেশকে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত করলো আমিরাত
শুক্রবার (১১জুন) দেশটির কর্তৃপক্ষের তথ্যমতে ৯টি দেশের তা’লিকায় বাংলাদেশের নামও রয়েছে। বাংলাদেশ ছাড়া ‘বাকি ৮টি দেশ হলো যথাক্রমে, ভিয়েতনাম, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া, ডিআর কঙ্গো এবং উগান্ডা।

এদিকে গত ২৪ এপ্রিল থেকে ভারত, ৫ মে থেকে দক্ষিণ আ’ফ্রিকা, ১২ মে থেকে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্গা এবং ১১ জুন শুক্রবার থেকে অনির্দিষ্টকালের জন্য ফ্লাইট বন্ধ রয়েছে। নতুন করে এই সপ্তাহ থেকে জাম্বিয়া, ডিআর কঙ্গো ও উগান্ডার সঙ্গে ফ্লাইট যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে।

তবে উল্লেখিত ৯ টি দেশ থেকে ট্রানজিট ও কার্গো ফ্লাইটগুলি চলবে। সংযুক্ত আরব আ’মিরাতের নাগরিক, কূট’নৈতিক মিশনেরা অনুমতি সাপেক্ষে দেশটিতে প্রবেশ করতে পারবেন। এদিকে সংযুক্ত আরব আমিরাত ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং ভিয়েতনামের যাত্রীদের প্রবে’শে নিষেধাজ্ঞা এখনো বহাল রয়েছে।

শেয়ার করুন

এ সম্পর্কিত আরও নিউজ
© ২০২১ | জনতার আলো কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত