1. Likenazmabd@gmail.com : Imran Khan : Imran Khan
  2. likekuddus516@gmail.com : ja :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি

  • নিউজ আপডেট : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ২৩৩

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি। যে কোনো দেশ থেকে ভ্রমণ ভিসাধারী এবং পর্য’টকরা আবুধাবিতে গেলে এখন থেকে বিনামূল্যেই ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন। খবর খালিজ টাইমসের।

তবে ভ্রমণ ভিসার ক্ষেত্রে অবশ্যই আবুধাবির অনুমোদন লাগবে। আবুধাবি হেলথ সার্ভিসেস কোম্পানির (সেহা) কল সেন্টা’রের এক নির্বাহী কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, বৈধ ভ্রমণ ভিসাধারী এবং পর্যটকরা বিনামূল্যে ভ্যাকসিন নিতে পারবেন। তা’রা সেহা অ্যাপ্লি’কেশনের মাধ্যমে বুকিং দিতে পারবেন।

সিনোফার্ম বা ফাইজারের মধ্যে কোন ভ্যাকসিনটি একজন পর্যটক গ্রহণ করতে পারবেন? এ বিষয়ে জানতে চাওয়া হলে ওই নির্বাহী কর্মকর্তা বলেন, তারা আবুধাবিতে থাকা অবস্থায় নিজেদের ইচ্ছামতো যে কোনও একটি ভ্যাকসিন নিতে পারবেন।

ভ্রমণ ভিসাধারী এবং পর্যটকরা নির্ধারিত নম্বরে ফোন করেও ভ্যাকসিন গ্রহণের জন্য অ্যাপয়েন্টমেন্ট নিতে পার’বেন। সম্প্রতি কা’নাডা থেকে আবুধাবি সফরে গেছেন লিনা নামের এক নারী। তিনি জানিয়েছেন, ইতোমধ্যেই ফা’ইজার-বায়োএনটেকের ভ্যাকসিন গ্রহণ করেছেন।

তিনি বলেন, আমি টরোন্টোতে ফাইজারের প্রথম ডোজ নিয়েছিলাম। আবুধাবি থেকে ফিরে আমি ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেয়ার কথা ভাবছিলাম। কিন্তু গত ১৭ জুন আমি আবুধাবি থেকেই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছি। ভ্যাকসিন গ্রহণে যোগ্য ৮৭ শতাংশের বেশি মানুষকে ইতোমধ্যেই ভ্যাকসিন দিতে সক্ষম হয়েছে আরব আমিরাত।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত আমিরাতে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১৩ হাজার ৯৯৩। এর মধ্যে মারা গেছে ১ হাজার ৭৬৩ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫ লাখ ৯২ হাজার ৯৮৪ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১৯ হাজার ২৪৬ জন।

শেয়ার করুন

এ সম্পর্কিত আরও নিউজ
© ২০২১ | জনতার আলো কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত