1. Likenazmabd@gmail.com : Imran Khan : Imran Khan
  2. likekuddus516@gmail.com : ja :
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৮:৫০ পূর্বাহ্ন

কাতারে তাপমাত্রা বেড়ে যাওয়ায় বন্ধ করা হচ্ছে করোনার তিনটি টিকাকেন্দ্র

  • নিউজ আপডেট : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৬৩

গরম তাপমাত্রা বেড়ে যাওয়ায় কাতারে বন্ধ করে দেওয়া হচ্ছে তিনটি অস্থায়ী টি’কা কেন্দ্র। লুসাইল, ওয়াকরা এবং কিউএনসিসি কেন্দ্রগুলো বন্ধের তারিখ ঘোষণা করেছে কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে এসব কেন্দ্র বন্ধ হলেও কাতারে বিশ্বের অন্যতম বৃহৎ টি’কা কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৩ জুন বুধবারের পর থেকে লুসাইল অস্থায়ী টি’কা কেন্দ্রে আর কোনো টি’কা দেওয়া হবে না। অন্যদিকে, ৩০ জুন বুধবারের পর থেকে ওয়াকরা টি’কা কেন্দ্রে আর কোনো টি’কা দেওয়া হবে না।

আল রাইয়ানে অবস্থিত কিউএনসিসিতে অবস্থিত টি’কা কেন্দ্রে টি’কা দেওয়ার শেষ দিন হবে ২৯ জুন মঙ্গলবার।ইতোমধ্যে লুসাইল ও ওয়াকরা টি’কা কেন্দ্রে গাড়িতে বসে টিকা পেয়েছেন ৩ লাখ ৩০ হাজারের বেশি মানুষ। আর কিউএনসিসিতে টি’কা পেয়েছেন ৬ লাখের বেশি মানুষ।

আরোও কাতার নিউজঃ কাতার বিশ্বকাপের টিকেট বিক্রির সময় ঘোষণা করেছে ফিফা
২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে আগামী বছরের জানুয়ারিতে টিকিট বিক্রির প্রস্তুতি নিচ্ছে ফুটবলের নিয়’ন্ত্রণ সংস্থা ফিফা। কাতার বিশ্বকাপের দর্শকদের জন্য ক’রো’নাভা’ইরা’স ভ্যা’কসি’ন নেওয়াও বাধ্য’তামূলক করতে যাচ্ছে আয়োজকেরা। নতুন করে এই প’রিকল্পনা নিয়ে ভাবতে শুরু করেছে ফিফা।কাতারের প্রধানমন্ত্রী শেখ খালিদ বিন খলিফা বিন আবদুল আজিজ আল থানির গত সপ্তাহে ভ্যা’কসি’নের প্রয়োজনীয়তা নিয়ে ঘোষণা দেওয়ার পরে ফিফা বিষয়টি নিয়ে অবগত হয়।

তবে কাতারের এই পরিকল্পনার সঙ্গে একমত কিনা তা এখনো জানায়নি ফিফা। হাজার হাজার প্রবাসী সমর্থক খেলা দেখতে যাবে কা’তারে। তাদের জন্য এই পরিকল্পনা কতটুকু কার্যকরী হবে সে ব্যাপারে ফিফা এখনো স্পষ্ট মন্তব্য করেনি।

অবশ্য এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, ‘টিকিট বিক্রির আগে এ ব্যাপারে আরও বিস্তারিতভাবে আলোচনা করতে হবে। এই মুহূর্তে বিষয়টি নিয়ে কিছু বলা যাচ্ছে না।’ জানুয়ারির মধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১২টি ইউরোপিয়ান দলের মধ্যে ১০টির নাম জানা যাবে। নিয়ম অনুযায়ী বিশ্বকাপ শুরুর কথা জুনে। তবে মধ্যপ্রাচ্যে গরমের বিষয়টি মাথায় রেখে কাতারে ২১ নভেম্বর থেকে শুরু হবে বিশ্ব ফুটবলের এই আসর।

শেয়ার করুন

এ সম্পর্কিত আরও নিউজ
© ২০২১ | জনতার আলো কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত