Breaking News
Home / প্রবাস / কাতারে ভিজিট ভিসায় আসতে হলে নতুন নিয়ম বাধ্যতামূলক

কাতারে ভিজিট ভিসায় আসতে হলে নতুন নিয়ম বাধ্যতামূলক

কাতারে এখন ভিজিট ভিসায় আসতে হলে লাগবে হেলথ ইন্সুরেন্স। ফ্যা’মিলি ভিজিট বা পারসোনাল ভিজিট, সব ধরণের ভিজিট ভিসার জন্য এই নিয়ম কার্যকর করা হয়েছে। কাতারে সম্প্রতি এক সার্কুলারে জানানো হয়, যে কোনো রকমের ভি’জিট ভিসায় কাতারে আসার আগে ৮টি কাগজ বাধ্যতা’মূলকভাবে দেখাতে হয়। এই আটটি কাগজপত্রের মধ্যে তিন নাম্বারে রয়েছে হেলথ ইন্সুরেন্স।

ভিজিট ভিসায় কাতারে আসা যাত্রীদের ফ্লাইটে ওঠার আগে এই আট ধরণের কাগজপত্র চেক করতে সব বিমানসংস্থাকে বলা হয়েছে। আটটি কাগজের মধ্যে রয়েছে, ফ্যামেলি বা পারসোনাল ভিজিট ভিসা, কমপক্ষে ছয় মাস মেয়াদি পাসপোর্ট, হেলথ ইন্সুরেন্স, তিন মাস মেয়াদি রিটার্ন টিকেট, ক’রো’না টিকা সার্টিফিকেট, এহতেরাজ ওয়েবসাইটে রেজিস্ট্রেশন পেপার।

কাতারের বিভিন্ন ট্রাভেল এজেন্সি জানায়, এই হেলথ ইন্সুরেন্সের ব্যাপারটি নতুন যোগ করা হয়েছে। এটি এখন সব ধরণের ভিজিট ভিসায় আগতদের জন্য বাধ্যতামূলক। বর্তমানে কাতারে সেরকম হেলথ ইন্সুরেন্স কোম্পানি চালু না হলেও ভিজিটর যে দেশ থেকে আসবেন, সেই দেশে থাকা ইন্টা’রন্যাশনাল হেলথ ইন্সুরেন্সের মাধ্যমে এই ইন্সুরেন্স করানো যাবে।

তবে এই ইন্সুরেন্সের পরিমাণ কত, সেটি নির্ভর করছে কোন ইন্সুরেন্সের কাছ থেকে তা করা হচ্ছে, সেটির উপর। তবে এটি খুব বেশি দা’মের হবে না। কাতার সরকার ইতোমধ্যে একটি আই’ন করতে যাচ্ছে, যে আইনের ফলে কাতারে কাজের ভিসায় যারা আসবেন এবং থাকবেন, তাদের জন্যও এমন হে’লথ ইন্সুরেন্স বাধ্যতামূলক করা হবে।

About ja

Check Also

নমুনা পরীক্ষায় ‘উত্তীর্ণ’ হয়ে আমিরাতে গেলেন ৪৬ প্রবাসী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে করোনার নমুনা পরীক্ষা করিয়ে নেগেটিভ সার্টিফি’কেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: