Breaking News
Home / জাতীয় / অভ্যন্তরীণ ফ্লাইট নিয়ে যে সিদ্ধান্ত জানাল বেবিচক

অভ্যন্তরীণ ফ্লাইট নিয়ে যে সিদ্ধান্ত জানাল বেবিচক

শুক্রবার (২৩ জুলাই) থেকে ৫ আগস্ট পর্যন্ত কঠোর বি’ধিনিষেধে অভ্যন্তরীণ ফ্লাইট ওঠা-নামার অ’নুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে এসব ফ্লাইটে বিদেশ থেকে আসা বা বিদেশগামীরাই চলাচল করতে পারবেন।

বৃহস্পতিবার (২২ জুলাই) বেবিচকের জারি করা এক নির্দেশনায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। জারিকৃত নির্দেশনায় বলা হয়, ২৩ জুলাই থেকে শুরু হতে যাওয়া লকডাউনেও এয়ারলাইন্সগুলো স্বাস্থ্যবিধি মেনে তাদের অভ্যন্তর‌ীণ ফ্লাইট পরিচালনা করতে পারবে। তবে যাত্রী হিসেবে তারা শুধু বি’দেশফেরত বা বিদেশগামী ব্যক্তিদেরকেই নিতে পারবে।

এক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তি বিদেশ থেকে এসেছেন কিনা বা বিদেশে যাবেন কিনা সেটি নিশ্চিত হওয়ার জন্য যাত্রীকে তার আন্তর্জাতিক ফ্লা’ইটের টিকিট দেখাতে হবে। তারপরই অভ্যন্তরীণ ফ্লাইটের বোডিং পাস পাওয়া যাবে। এর আগে করোনাভাইরাস নিয়ন্ত্রণে গত ১ জুলাই থেকে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ শুরু হয়।

তবে ঈদুল আজহা উপলক্ষে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত ওই বিধিনিষেধ শিথিল একটি প্রকটি প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বি’ভাগ। ওই একই প্রজ্ঞাপনে জানানো হয়, ঈদের একদিন পর অর্থাৎ ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিনগত রাত ১২টা পর্যন্ত দুই সপ্তাহের জন্য আবারও কঠোর বি’ধিনিষেধের আওতায় থাকবে দেশ।

About ja

Check Also

‘ভাড়ার টাকা না থাকায়’ ২ শিশুকে লঞ্চ থেকে ছুড়ে ফেলল নদীতে(ভিডিও সহ)

রাজধানী ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী ইমাম হাসান-৫ লঞ্চ থেকে মুন্সীগঞ্জের মেঘনা নদীতে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: