Breaking News
Home / জাতীয় / বিনা খরচে বাংলাদেশ এয়ারলাইন্সের ভেন্টিলেটর পরিবহন

বিনা খরচে বাংলাদেশ এয়ারলাইন্সের ভেন্টিলেটর পরিবহন

দেশের প্রয়োজনে সম্পূর্ণ বিনামূল্যে ২৫০টি মোবাইল ভেন্টিলেটর মেশিন দিল্লি থেকে পরিবহন করে এনে দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। উপহার হিসেবে পাওয়া এসব ভেন্টিলেটর ২৪ জুলাই দিল্লি থেকে দেশে পৌঁছায়। সোমবার (২৬ জুলাই) বিমান বাংলাদেশ এয়া’রলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মহামারি মোকাবিলায় রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দেশের প্রয়োজনে নির’লসভাবে কাজ করে যাচ্ছে। বিদেশ থেকে আমদানিকৃত টিকা, ভেন্টিলেটর ও সুরক্ষা সামগ্রী পরিবহন করতে প্রয়োজনে বিশেষ ফ্লাইট পরিচালনা করছে বিমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে কানাডাপ্রবাসী একজন চিকিৎসক করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ভেন্টিলেটরগুলো উপহার হিসেবে পাঠান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সব ভেন্টিলেটর বিশেষ কার্গো ফ্লাইটের (বিজি ৪০৯৮) মাধ্যমে দিল্লি থেকে দেশে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৫০০টি কার্টনে ৩ টন ওজনের ২৫০টি ভেন্টিলেটর এবং এর সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সরঞ্জামাদি বিনা খরচে দেশে আনে বিমান। দেশে আনার পর বি’না খরচে হ্যান্ডেলিং সুবিধা প্রদান করা হয়।

আন্তর্জাতিক এ বিষয়ে নীতিমালা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সুরক্ষা নীতি যথাযথভাবে অনুসরণ করে করোনা মহামারির সময়ে ভেন্টি’লেটরসহ অন্যান্য চিকিৎসা সামগ্রী পরিবহন করে বিমান। এর আগে চীন থেকে কেনা সিনোফার্মের ৪০ লাখ ডোজ টিকা সাশ্রয়ী খরচে গত ২, ৩, ১৮ এবং ১৮ জুলাই মোট চারটি ফ্লাইটে দেশের পরিবহন করে এনেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এছাড়া গতবছর চীনের হুবেই প্রদেশের উহানে আটকেপড়া ৩১৪ জন বাংলাদেশি যাত্রী নিয়ে বিমানের বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল বিমা’নবন্দরে অবতরণ করে। এর পাইলট ও অন্যান্য ক্রু ঝুঁকি নিয়ে দেশের নাগরিকদের চীন থেকে ফিরিয়ে নিয়ে আসে।

About ja

Check Also

‘ভাড়ার টাকা না থাকায়’ ২ শিশুকে লঞ্চ থেকে ছুড়ে ফেলল নদীতে(ভিডিও সহ)

রাজধানী ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী ইমাম হাসান-৫ লঞ্চ থেকে মুন্সীগঞ্জের মেঘনা নদীতে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: