Breaking News
Home / প্রবাস / বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে বিক্ষোভ

বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে বিক্ষোভ

প্রধানমন্ত্রীর নিদের্শনার পরও বিমানবন্দরে র‌্যাপিড পি’সিআর ল্যাব স্থাপন না করায় বিক্ষোভ করেছেন প্রবাসী কর্মীরা।মঙ্গলবার প্রবাসী কল্যাণ ম’ন্ত্রণালয়ের সামনে অবস্থান নিয়ে দ্রুত বিমানবন্দরে ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন তারা।

ল্যাব স্থাপন না করায় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে আমরণ অনশনের ঘোষণা দিয়ে এই প্রবাসী কর্মীরা বলেন, নেপাল, ভারত, শ্রীলঙ্কা এম’নকি পাকিস্তানের মতো দেশে বিমানবন্দরে ল্যাব স্থাপন করা হলেও প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অ’ধিদপ্তরের উদাসীনতায় বাংলা’দেশে ল্যাব স্থাপন করা হচ্ছে না।

তারা আরও বলেন, আগস্ট মাসে আরব আমিরাত জানিয়েছে, কোন দেশের বিমানবন্দরে ল্যাব না থাকলে সে দেশের নাগরিকরা আ’মিরাতে যেতে পারবেন না। এর এক মাস পেরিয়ে গেলেও বিমানবন্দর কর্তৃপক্ষ, স্বাস্থ্য অধিদপ্তর ল্যাব স্থাপনের উদ্যোগ নেয়নি।

প্রবাসীরা আন্দোলন করার পর প্রধানমন্ত্রীর নজরে এলে তিনি নির্দেশনা দিলেন, তাতেও গড়িমসি। এ কারণে দেশে আটকে পড়া ৪০ থেকে ৫০ হাজার প্রবাসী কর্মী অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। এদিকে নেপাল, পাকিস্তানের মতো দেশগুলোও এক মাস আগেই ল্যাব স্থাপন করেছে, তাদের কর্মীরা আ’রব আ’মিরাতে যেতে পারছে।

ক্ষোভ প্রাকাশ করে তারা আরও জানান, রেমিট্যান্স খাত হলো বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের সকল খাতসমূহের মধ্যে অন্যতম একটি কা’র্যকরী খাত এবং দেশের বাজেট নির্ধারণ, অর্থনৈতিক উন্নয়ন, অবকাঠামো উন্নয়ন, মেগা প্রকল্প বাস্তবায়ন, প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা কর্মচারীর বেতনসহ দেশের সার্বিক উন্নয়নের মহা’সমুদ্রে অকল্পনীয় ভূমিকা রেখে আসছে বাংলার দামাল ছেলেদের এই রেমিট্যান্স সারা বিশ্বের যতগুলো দেশ থেকে রেমিট্যান্সের অর্থ বা বৈ’দেশীক মুদ্রা মজুতের মাধ্যেমে দেশের অর্থ ভান্ডার সমৃদ্ধ অথবা অর্থনৈতিক চাকা সচল হচ্ছে সেই সকল দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশী পরিমান বৈদেশীক মুদ্রা প্রেরণকারী দে’শের অন্যতম ‘দেশ হচ্ছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)।

অথচ দুঃখজনক হলেও সত্য আজ সেই বিশাল অর্থ যোগানদাতা দেশের ৪০ থেকে ৫০ হাজার রেমিট্যান্স ফাইটাররা নিজ দেশে ছুটিতে এসে করোনা পরিস্থিতির কারনে আটকা পড়ে বর্তমানে মানবেতর জীবন যাপন করছে, দীর্ঘদিন চাকুরি ও বেতন না পাওয়ার কারনে।

About ja

Check Also

একই সময়ে আরব আমিরাত’গামী এ’কাধিক ফ্লাইট, বিড়ম্বনায় যাত্রীরা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আ’মিরাতগামী (ইউএই) প্রবাসীকর্মীসহ যাত্রীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ইউএই সরকারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *