Breaking News
Home / প্রবাস / কুয়েতে ফিরতে শুরু করেছে আটকেপড়া প্রবাসীরা

কুয়েতে ফিরতে শুরু করেছে আটকেপড়া প্রবাসীরা

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আটকেপড়া প্রবাসী রেমিট্যান্স যো’দ্ধারা কুয়ে’তে ফিরতে শুরু করেছেন। দেশ’টিতে করোনা ভ্যাকসিন কার্যক্রম সম্পন্ন হওয়ার পথে। দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর গতকাল বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রা’ত সাড়ে ৩ টায় বাংলাদেশ ও কুয়েতের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হয়।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়েতের উদ্দেশ্যে ছেড়ে আসে প্রথম ফ্লাইটটি।করোনা মহা’মারির কারণে কুয়েতের সঙ্গে বাংলা’দেশসহ পাঁচ দেশের বিমান চলাচল বন্ধ ছিলো। করোনা সংক্রমণ স্বাভাবিক হওয়ায় সরাসরি বিমান চলা’চলের অনুমতি দিয়েছে দেশটির সরকার।

তবে সরাসরি ফ্লাইটের কারণে টিকেটের সংকট দেখা গেছে বলে জানিয়েছেন অনেক প্রবাসী। আগত যাত্রীদের ৭২ ঘণ্টা পূর্বের পি’সিআর নেগেটিভ সনদ ও সাত দিনের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে হচ্ছে। দী’র্ঘদিন ফ্লাইট বন্ধের ফলে ছুটিতে গিয়ে বিভিন্ন দেশের ৩ লাখ ৯০ হাজার কু’য়েত প্রবাসী আ’টকে পড়ে। নিজ নিজ দেশে আটকেপড়ায় অনেকের আকামা বাতিল হয়েছে।

কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশটিতে গত ৮ সেপ্টেম্বর ৬৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হন। এ পর্যন্ত কুয়েতে ক’রোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১০ হাজার ৫৬২ জন। সুস্থ হয়েছেন ৪০ হাজার ৬৫২ জন। আর মৃত্যু হয়েছে ২৪২৭ জনের।

About ja

Check Also

নমুনা পরীক্ষায় ‘উত্তীর্ণ’ হয়ে আমিরাতে গেলেন ৪৬ প্রবাসী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে করোনার নমুনা পরীক্ষা করিয়ে নেগেটিভ সার্টিফি’কেট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: