Breaking News
Home / প্রবাস / আমিরাতে মাস্ক পরায় শিথিলতা

আমিরাতে মাস্ক পরায় শিথিলতা

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমে যাওয়ায় নির্দিষ্ট কিছু স্থান বাদে মাস্ক পরার উপর শিথিলতা আরোপ করেছে। বুধবার (২২ সেপ্টেম্বর) দেশটির ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) এমন ঘোষণা দিয়েছে।

প্রায় ১৮ মাস আগে আরব আমিরাতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছিল। করোনার সংক্রমণ বৃদ্ধির প্রথমদিকে আমিরাত কোভিড ১৯ সুরক্ষায় যে আইন-কানুন করেছিল তার উল্লেখযোগ্য হচ্ছে মাস্ক পরা বাধ্যতামূলক।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সম্প্রতি রাজধানী আবুধাবিতে প্রবেশে করোনাকালীন আইন প্রত্যাহার করা হয়েছে। তার ধারাবাহিকতায় ২২ সেপ্টেম্বর ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি মাস্ক পরার উপর শিথিলতা আরোপ করেছে।

পাবলিক প্লেসে ব্যায়াম করার সময় মাস্ক পরার প্রয়োজন নেই। একই পরিবারের সদস্যরা যখন তাদের ব্যক্তিগত গাড়িতে ভ্রমণ করতে মাস্ক বাধ্যতামূলক নয়। সুইমিংপুল এবং সৈকতে পর্যটকদের মাস্ক পরার প্রয়োজন নেই।

অন্যান্য জায়গা যেখানে মাস্ক পরা প্রযোজ্য নয়, সেগুলি হলো বন্ধ জায়গা, যখন ব্যক্তিরা একা থাকে এবং সেলুন, বিউটি পার্লার এবং চিকিৎসা কেন্দ্র। স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় জোর দিয়ে বলেছে, অন্যান্য সব পাবলিক প্লেসে মাস্ক বাধ্যতামূলক থাকবে। যেসব স্থানে মাস্ক প্রয়োজন নেই সেখানে চিহ্ন দেখা যাবে।

সংযুক্ত আরব আমিরাত বিশ্বের সবচেয়ে টিকা দেওয়া দেশ, যেখানে ৯২ শতাংশেরও বেশি বাসিন্দা কমপক্ষে এক ডোজ টিকা পেয়েছেন এবং ৮১ শতাংশেরও বেশি সম্পূর্ণ টিকা পেয়েছেন।

About ja

Check Also

একই সময়ে আরব আমিরাত’গামী এ’কাধিক ফ্লাইট, বিড়ম্বনায় যাত্রীরা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আ’মিরাতগামী (ইউএই) প্রবাসীকর্মীসহ যাত্রীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ইউএই সরকারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *