Breaking News
Home / প্রবাস / শাহজালাল বিমানবন্দরে আগামীকাল থেকে কোভিড পরীক্ষা

শাহজালাল বিমানবন্দরে আগামীকাল থেকে কোভিড পরীক্ষা

বিদেশগামীদের সেবা দিতে আগামীকাল শনিবার (২৫ সেপ্টেম্বর) থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বি’মানবন্দরে প্রস্তুত থাকবে কোভিড-১৯ পরীক্ষায় সব ল্যাব। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিমানবন্দর পরিদর্শন শেষে এ কথা জানান প্রবা’সীকল্যাণ মন্ত্রী। আর দ্রুত অবকাঠামো ব’সানোর কাজ চলছে বলে জানান ল্যাব প্রতিনিধিরা।

স্বল্প সময়ে বেশি সংখ্যক যাত্রীর করোনা পরীক্ষা করতে এরইমধ্যে শা’হজালাল বি’মানবন্দরের এক নম্বর টার্মি’নালের ভেতরে বসানো হচ্ছে ৬টি প্রতিষ্ঠানের ল্যাবরেটরি। শুক্রবার দুপুরে কাজের অগ্রগতি দেখতে বিমানবন্দরে আসেন প্রবা’সীকল্যাণ মন্ত্রী।

পরিদর্শন শেষে তিনি বলেন, টেকনিক্যাল কাজগুলো শুক্রবারের মধ্যে শে’ষ হ’লে শনিবার থেকে করো’না পরীক্ষায় প্রস্তুত থাকবে সব ল্যাব। অনিয়ম যাতে না হয় সে বিষয়ে দায়বদ্ধতা নিয়ে কাজ করার কথাও বলেন তিনি।

বিমানবন্দরে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব অনুমোদিত ৬টি প্রতি’ষ্ঠান কাজ করবে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেড ঢাকা, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনো’য়ার খান ম’ডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, জয়নুল হক সিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল, গুলশান ক্লিনিক লিমিটেড ও ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডা’য়াগনস্টিক।

প্রতিষ্ঠানগুলোর ১২টি ল্যাবে ৩ ঘণ্টায় ১১৫০ জনের ক’রোনা পরীক্ষা সম্ভব বলে জানায় স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান। তিনি জানান, যে কোনভাবে হোক তারা দ্রুত কা’জ শেষ করার চেষ্টা ক’রছেন। এরআগে বুধবার (২২ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে মোবাইল ল্যাব বিএমএফআর মাধমে স্বল্প পরিসরে করোনা পরীক্ষা করে আরব আমিরাতে পাঠানো হয় ৪৬ জন যাত্রী।

About ja

Check Also

একই সময়ে আরব আমিরাত’গামী এ’কাধিক ফ্লাইট, বিড়ম্বনায় যাত্রীরা

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আ’মিরাতগামী (ইউএই) প্রবাসীকর্মীসহ যাত্রীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ইউএই সরকারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *