Home / আন্তর্জাতিক / আমিরাতে এমিরেটস সাপ্তাহিক লটারি কিনে অংশগ্রহন করার নিয়ম

আমিরাতে এমিরেটস সাপ্তাহিক লটারি কিনে অংশগ্রহন করার নিয়ম

এমিরেটস সাপ্তাহিক ড্রয়ের বিজয়ী সংখ্যা ঘোষণা করেছে। সেখানে ৭ জন বিজয়ী নিশ্চিত ৭৭,০০০ দিরহাম নিয়ে যাবে। এই স’প্তাহে বিজয়ী সংখ্যা হল ৬৯২৬৫৬৭ এমিরেটস ড্র তাদের ইউটিউবে এবং ফেসবুক পেজে লাইভে এ ঘোষণা করেছে।

কিভাবে অংশগ্রহণ করবেন? প্রথমে www.emiratesdraw.com এই সাইটের মাধ্যমে অ’নলাইনে ৫০ দি’রহাম একটি পলিপ ক্রয় করতে হবে , অথবা অনুমোদিত এমিরেটস ড্র এর খুচরা বিক্রেতাদের কাছ থেকে এই টিকেট কিনে, ভোক্তারা সাপ্তাহিক ড্র’তে অংশগ্রহণ করতে পারেন।

অনলাইনে নিবন্ধন করার পর, অংশগ্রহণকারীরা তাদের সাত-অঙ্কার নম্বর নির্বাচন করতে পারে, অথবা সিস্টেম থেকে তাদের সংখ্যাটি এ’লো’মেলোভাবে বেছে নিতে পারবে। একবার নির্বাচিত হলে, প্রত্যেক অংশগ্রহণকারীর নম্বর লক করা থাকে,যা’তে করে অন্য কেউ এ’কই নম্বর নির্বা’চন করতে না পারেন। এ এমিরেটস ড্র সংযুক্ত আরব আমিরাতের সময় প্রতি শনিবার সন্ধ্যা ৭ টায়।

আরোও নিউজঃ আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার নমুনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সংযুক্ত আরব আমিরাতগামী (ইউএই) যাত্রীসংখ্যা প্র’তিদিনই বাড়ছে। গত ২৯ সেপ্টেম্বর থেকে (১৫ অক্টোবর) পর্যন্ত ইউএইগামী যাত্রীর সংখ্যা ৩০ হাজার ৪০৮ জনে দাঁড়িয়েছে। তাদের অধিকাংশই প্রবাসী কর্মী। বাইরে ক’রোনা পরীক্ষায় তাদের মধ্যে ২১ জনের রিপোর্ট পজিটিভ আসে। বিমানবন্দরে প্রবাসী কর্মীদের নমুনা পরীক্ষা সম্পূর্ণ বিনামূল্যে করার ব্যবস্থা করেছে প্রবাসী কল্যাণ ও বৈ’দেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিন হাজার ৬১ জন আমিরাতে গেছেন। তবে চারজনের করোনা পজিটিভ আসার কা’রণে তারা যেতে পারেননি। বিমানবন্দরের হেলথ ডেস্ক সূত্রে এসব তথ্য জানা গেছে।

হেলথ ডেস্কের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে বাধ্য’তামূলক করোনা পরীক্ষার বিধিনিষেধের কারণে সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত প্রবাসীকর্মীসহ অন্যান্য যাত্রীদের সংযুক্ত আরব আমিরাত (ইউএই) যাওয়া নিয়ে অনিশ্চয়তা ছিল।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়সহ সরকারের একাধিক মন্ত্রণালয়ের প্রচেষ্টায় দ্রুততম সময়ে ছয়টি প্রতিষ্ঠানের আরটি-পিসিআর ল্যাবরেটরি স্থাপিত হয়। শুরুরদিকে সমন্বয়হীনতার কারণে নমুনা পরীক্ষা নিয়ে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হলেও বর্তমানে স্বাভাবিক ও সুষ্ঠুভাবে নমুনা পরীক্ষা চলছে। যাত্রীরা নির্ধারিত ফ্লাইটে ইউএই যাচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতর মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন ইউএইগামী যাত্রীদের করোনা পরীক্ষার জন্য নির্ধারিত সময়ের অনেক আগে বিমানবন্দরে গিয়ে ভিড় না করার পরামর্শ দেন। তিনি বলেন, নির্ধারিত সময়ের অনেক আগে বিমানবন্দরে গেলে বিশৃঙ্খল পরিবেশ তৈরি হয়। তিনি যাত্রীদের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শাহজালাল বিমানবন্দরের কর্মকর্তাদের নির্দেশনা অনুসরণের অনুরোধ জানান।

About ja

Check Also

দুবাইয়ের রাস্তায় ‘জাদুর কার্পেটে’ ইউটিউবার ‘আলাদীন’ (ভিডিও)

ঠিক যেন আরব্য রজনীর দৃশ্যায়ন হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাইয়ের রাস্তায়। ‘জাদুর কার্পেটে’ চড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *