Home / আন্তর্জাতিক / ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ৩২৮ জন বন্দিকে মুক্তি দিলেন ওমানের সুলতান

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ৩২৮ জন বন্দিকে মুক্তি দিলেন ওমানের সুলতান

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে ৩২৮ জন ব’ন্দিকে সাধারণ ক্ষ’মা ঘোষণা করেছেন মহামান্য সুলতান হাইথাম বিন তা’রিক। আজ (১৮-অক্টোবর) ওমান নিউজ এজেন্সি (ওএনএ) জানিয়েছে, “মহানবী হযরত মোহাম্মাদ সা: এর জন্মদিন উপলক্ষে সুলতান ৩২৮ জন ব’ন্দিকে সাধারণ ক্ষ’মা ঘোষণা করেন।

সাধারণ ক্ষ’মা পাওয়া ৩২৮ জনের মধ্যে ১০৭ জন বিদেশি নাগরিক রয়েছে।” তবে এর মধ্যে কতজন বাংলাদেশী না’গরিক রয়েছে, তা এখনো জা’না যায়নি। এদিকে রয়্যাল ওমান পুলিশ জানিয়েছে, “সাধারণ ক্ষ’মা পাওয়া ব’ন্দিদের আজকের মধ্যেই কা’রাগার থেকে মু’ক্ত করা হবে।”

আরও পড়ুন: শ্রম আইন লঙ্ঘ’নের দায়ে ওমানে ১২ প্রবাসী গ্রেফ’তার
ওমানে শ্রম আইন ল’ঙ্ঘনের অভি’যোগে ১২ প্রবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির রয়্যাল ওমান পুলিশ (আরওপি)। রবিবার (১৭-অক্টোবর), দেশটির দক্ষিণ আশ শারকিয়া অঞ্চল থেকে এই ১২ প্রবাসীকে গ্রেফতার করে পুলিশ। আট’ককৃতরা কোন দেশের নাগরিক তা জানা যায়নি। তবে তাদের বিরু’দ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে পুলিশ।

এদিকে বিপুল পরিমাণ অ’বৈধ সিগা’রেটে’র একটি চালান জব্দ করেছে দেশটির কাস্টমস কর্তৃপক্ষ। আজ (১৮-অক্টোবর) এক বিবৃ’তিতে কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, “আল ওয়াজাজাহ বন্দরে শু’ল্ক ফাঁ’কি দিয়ে ট্রাকের মাধ্যমে অবৈধ সিগারেট নিয়ে আসার চেষ্টা করা হচ্ছিল। ট্রাকের ভিতরে বাক্সের মধ্যে লুকিয়ে এই সিগারেট নিয়ে আসার সময় ট্রাকটিকে আট’ক করে। বর্তমানে ট্রা’কটি কাস্টমস ক’র্তৃপক্ষের হেফাজতে রয়েছে।

About ja

Check Also

দুবাইয়ের রাস্তায় ‘জাদুর কার্পেটে’ ইউটিউবার ‘আলাদীন’ (ভিডিও)

ঠিক যেন আরব্য রজনীর দৃশ্যায়ন হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাইয়ের রাস্তায়। ‘জাদুর কার্পেটে’ চড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *