Home / প্রবাস / আরব আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী

আরব আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী

জরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সংযুক্ত আরব আ’মিরাত’গামী প্রবাসীকর্মী ও যাত্রীর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর থেকে আজ ২০ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন ফ্লাইটে যাওয়া যাত্রীর সংখ্যা ৪০ হাজার ২৬৫ জনে দাঁড়িয়েছে। তাদে’র মধ্যে ২৫ জন পজিটিভ হওয়ার কারণে তাৎক্ষণিকভাবে যেতে পারেননি।

ইউএই সরকারের নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীকে ফ্লাইটের ৪৮ ঘণ্টা আগে একবার ও ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে আ’রেকবার আরটি-পিসিআর মেশিনে করোনার নমুনা পরীক্ষায় নেগেটিভ হতে হয়।

ইউইএ সরকারের নির্দেশনা অনুসরণ করার লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে এবং স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদনক্রমে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছয়টি বেসরকারি প্রতিষ্ঠানের আরটি-পিসিআর ল্যাবরেটরি স্থাপন ও পরীক্ষা চলছে। ইউএইগা’মী প্রবা’সীকর্মীদের জন্য সরকার বিনামূল্যে করোনার টেস্ট করছে।

বিমানবন্দর হেলথ ডেস্ক সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ছয়টি প্রতিষ্ঠানের আরটি-পিসিআর ল্যাবরেটরিতে ২ হাজার ৪৭৭ জন নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে কারো করোনা পজিটিভ পাওয়া যায়নি। ফলে সব যাত্রী ইউএই যেতে পেরেছেন।

About ja

Check Also

কুয়েতের ভিসা নবায়ন প্রক্রিয়া চলমান

গুজব ছ’ড়িয়েছে যে, যেসব প্রবাসীরা ৬ মাসের বেশি কু’য়েতের বাইরে অবস্থান করছেন, তাদের ভিসা নবায়নের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *