Home / আন্তর্জাতিক / শতভাগ মানুষকে টিকাদানের পথে আরও এগিয়ে সিঙ্গাপুর

শতভাগ মানুষকে টিকাদানের পথে আরও এগিয়ে সিঙ্গাপুর

সিঙ্গাপুরে টিকা পাওয়ার যোগ্য জনগোষ্ঠীকে টিকা প্রয়োগের হার ৯৬ শতাংশে পৌঁছেছে। আর ওমিক্রন ভ্যারি’য়েন্টের উদ্বে’গে দেশটির কর্তৃপক্ষ এখন বুস্টার ডোজ প্রয়োগের দিকে আগাচ্ছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

টিকাদানের হারে বিশ্বের শীর্ষ স্থানীয় দেশগুলোর একটি সিঙ্গাপুর। মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে নগর রাষ্ট্রটির স্বাস্থ্য মন্ত্রণা’লয় তাদের টিকাদানের হার হালনাগাদ করে। এতে দেখা যায় ২৯ নভেম্বর পর্যন্ত দেশটির ৯৬ শতাংশ টিকা পাওয়ার যোগ্য নাগরিক তা গ্রহণ করেছেন।

সিঙ্গাপুরের মোট জনসংখ্যা প্রায় ৫৫ লাখ। ৯৬ শতাংশ যোগ্য জনগোষ্ঠী টিকা গ্রহণ করার অর্থ হলো দেশটির প্রায় ৮৬ শ’তাংশ মানুষ টিকা নিয়েছেন। দুই মাস আগে, দেশটির মোট জনগোষ্ঠীর ৮২ শতাংশের পূর্ণ ডোজ টিকা গ্রহণ সম্পন্ন হয়।

বিগত মধ্য সেপ্টেম্বর থেকে টিকা গ্রহণ না করা মানুষদের শপিং মলে প্রবেশ নিষিদ্ধ করে সিঙ্গাপুর। কর্তৃ’পক্ষ জানিয়ে দেয়, আ’গামী বছরের ১ জানুয়ারি থেকে এই নিয়ম আরও কঠোর করা হবে। তখন থেকে কে’ল টিকা নেওয়া ব্যক্তিরাই কর্মক্ষেত্রে প্রবেশ করতে পারবে।দে’শটি ইতোমধ্যে মোট জ’নগোষ্ঠীর ২৬ শতাংশকেই বুস্টার ডোজ প্রয়োগ করতে সক্ষম হয়েছে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত ওমিক্রন ভ্যারিয়েন্ট আক্রান্ত শনাক্ত হয়নি।

About ja

Check Also

চালু হচ্ছে চট্টগ্রাম-কুয়েত সরাসরি ফ্লাইট

এবার চট্টগ্রাম-কুয়েত রুটে সরাসরি ফ্লাইট শুরু করছে কুয়েতভিত্তিক বিমান সংস্থা জাজিরা এয়ারওয়েজ। আগামী ২৪ জানুয়ারি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *