Breaking News
Home / International / ভ্রমণ ভিসায় আমিরাতে গিয়ে প্রতারণার শিকার হচ্ছেন বাংলাদেশিরা

ভ্রমণ ভিসায় আমিরাতে গিয়ে প্রতারণার শিকার হচ্ছেন বাংলাদেশিরা

ভ্রমণ ভিসা নিয়ে কাজের সন্ধানে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমানো বাংলাদেশিরা প্রতারণার শি’কার হচ্ছেন। সময় সংবাদের কাছে এমন অভিযোগ করেছে বেশ কয়েকজন ভুক্তভোগী। এ অবস্থায় বাংলাদেশ দূতাবাসকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান প্র’বাসীদের।

উন্নত জীবনের আশায় অনেকেই ভ্রমণ ভিসা নিয়ে কাজের আশায় সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমান। কিন্তু প্র’তারণার ফাঁদে পড়ছেন বেশির ভাগই। মূলত সংযুক্ত আরব আমিরাতে পর্যটক হিসেবে প্রবেশ করার পর ভিসা পরিবর্তন করতে গিয়েই প্রতারণার শিকার হচ্ছেন বাংলাদেশিরা। এ’ক্ষেত্রে দালালের খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন অসংখ্য প্রবাসী।

আবদুল কাইয়্যুম নামে এক প্রবাসী বাংলাদেশি জানান, পাসপোর্টে বিজনেস করে দেয়ার নাম করে আমার থেকে এবং এলাকার ছেলেদের কাছ থেকে প্রায় ৬-৭ লাখ টাকা নিয়ে গেছে।

মনির নামে আরেকজন জানান, এখানে আসার পর কাজ নেই, চাকরিও নেই। এমনকি আমাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা না করে রুম থেকে বের করে দিয়েছে।ভুক্তভোগীদের অভিযোগ, বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগদানের কথা বলে নামসর্বস্ব বাংলাদেশি কিছু ক’নসালটেন্সি প্রতিষ্ঠান এবং দালালচক্র হয়রানির পাশাপাশি অর্থ হাতিয়ে নিচ্ছে। এদের ফাঁদে পড়ে অসংখ্য যুবক এখন অবৈধ হয়ে পথে পথে ঘুরছেন।

ভ্রমণ ভিসায় অনভিজ্ঞরা কাজের সন্ধানে আমিরাত যাওয়ায়, অনেক ক্ষেত্রে তাদের নিয়োগ দেওয়া সম্ভব হয় না। তবে বিপুল অর্থ খরচ করে ভ্রমণ করা ব্যক্তিরাও দেশে ফিরেতে রাজি হন না। আর এ সুযোগে অনিশ্চয়তার মধ্যে থাকা, বাংলাদেশিদের ফাঁদে ফেলে দালালচক্র।এ অবস্থায় বাংলাদেশ দূ’তাবাসকে প্রয়োজনীয় পদক্ষেপের মাধ্যমে প্রবাসীদের দুর্দশা লাঘবের আহ্বান ভুক্তভোগীদের।

About ja

Check Also

এরদোগানের সঙ্গে বাইডেনের প্রথম বৈঠকে যে কথা হলো

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ন্যাটো সম্মেলনের ফাঁকে বৈঠকে মিলিত হয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রে’সিডেন্ট জো বাইডেন ও তু’রস্কের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *