Home / Probash / সৌদিতে হোটেল বুকিংয়ে অতিরিক্ত খরচে বিপাকে প্রবাসীরা

সৌদিতে হোটেল বুকিংয়ে অতিরিক্ত খরচে বিপাকে প্রবাসীরা

সৌদি সরকারের নতুন নিয়মের কারণে সাউদিয়া এয়ারলাইন্সের যাতত্রীদের ঢাকা থেকে দেশটিতে গিয়ে নিজ খরচে ৭ দিন হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। এতে হোটেল বুকিংয়ে অতিরিক্ত অর্থ খরচ হওয়ায় বিপাকে প্রবাসীরা। বাধ্যতামূলক হোটেল কো’য়ারেন্টাইনের নিয়ম শিথিল করার দাবি করছেন তারা।

সৌদি সরকারের ঘোষণা অনুযায়ী নির্দিষ্ট হোটেলের বুকিং ও ইস্যুরেন্স ছাড়া বোর্ডিং পাস পাওয়া যাচ্ছে না কিছুতেই। যারা করোনার ভ্যাকসিন নেননি, তারা সৌদি আরবে প্রবেশ করলে সাত দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর হোটেলের ব্যয়ও ব’হন করতে হবে যাত্রীকেই।

এমন পরিস্থিতিতে আগামী ২০ মে হতে ২৪ শে মে পর্যন্ত বিমানের সৌদিগামী সব ফ্লাইট স্থগিত করা হয়। এতে দেশ’টিতে যেতে এবং সেখান আসতে চাওয়া প্রবাসীরা বিপাকে পড়েছেন। এ অবস্থায় কোয়ারেন্টাইনের বিধিনিষেধ শিথিল করার দাবি জানিয়েছেন অনেকে।

প্রবাসীরা জানান, গত কয়েকদিন সোনাগাঁও থেকে এয়ারপোর্টে যে পরিমাণ হয়রানির স্বীকার হতে হয়েছে; সেটা ব’লার হতো। এতে আমাদের লাখের ওপর টাকা খরচ হচ্ছে।মনিরুল ইসলাম বলেন, ঢাকায় অনেক কষ্ট করেছি। আর ভোগান্তির কথা বলে শেষ করা যাবে না। ১৫০ লাখ টাকা খরচ করে এখানে এসেছি।

বাংলাদেশ থেকে হোটেল বুকিং দেওয়া যাত্রীরা বলছেন, ঢাকায় অনেক ভোগান্তির পাশাপাশি বেশি টাকা দিয়ে হোটেল বুকিং দিতে হচ্ছে। এ ছাড়াও সৌদিতে থাকা স্থানীয় প্রবাসীরা বলছেন, ঢাকা থেকে আসা যাত্রীদের আত্মীয়স্বজনরা চাইলে জেদ্দা বিমানবন্দরের টার্মিনাল ওয়ানের সৌদি এয়ার’লাইন্সের টিকিটিং অফিস থেকেও সৌদি সরকার ঘোষিত কোয়ারেন্টাইন হোটেলে বুকিং দিতে পারছেন যা বাংলাদেশের তুলনায় খরচ অনেক কম।

About ja

Check Also

সংযুক্ত আরব আমিরাতের ৬ দিনের দীর্ঘ বিরতির ঘোষণা করেছে !

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ২০২১ সালে দীর্ঘ সাপ্তাহিক ছুটির অপেক্ষায় থাকতে পারেন।সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *