Home / Probash / কাতারে পাঁচ ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

কাতারে পাঁচ ট্রাভেল এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে সরকারি অনুমোদন ছাড়া কাতার থেকে সৌ’দি আরবে ওমরাহ আদায়ের জন্য সার্ভিস শুরু করায় পাঁচ ট্রাভেল এজেন্সির বি’রু’দ্ধে ব্যবস্থা নিয়েছে ওয়াকফ মন্ত্রণালয়। ২০১৫ সালের হজ এবং ওমরা আইন অনুসারে এসব ট্রাভেল এজেন্টদের বিরু’দ্ধে শা’স্তিমূলক ব্য’বস্থা গ্রহণ করা হয়েছে।

ওয়াকফ মন্ত্রণালয়ের অনুমতি না নিয়েই এসব এজেন্সি কাতার থেকে ওমরা আদায় সম্পর্কিত কার্যক্রম শুরু ক’রেছিল। কাতারে সব ট্রাভেল এজেন্সিকে নিয়ম মেনে ওমরা কার্যক্রম পরিচালনার জন্য আহবান জানিয়েছে ওয়াকফ মন্ত্রণালয়।

এদিকে কাতারে শুরু হয়েছে প্রচন্ড গরমের মৌসুম। এই সময়ে বাইরে খোলা পরিবেশে কাজ করা স্বাস্থ্যের জন্য মা’রাত্ম’ক ঝুঁ’কি। তাই কাতার শ্রম মন্ত্রণালয় প্রতি বছর এই মৌসুমে বাইরে খোলা জায়গায় কাজ করা শ্রমিকদের জন্য কাজের সময় বেঁ’ধে দেয়।

আগামী ১ জুন থেকে শুরু হয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত কাতারের কোথাও খোলা জায়গায় সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩ টা পর্যন্ত কাজ করা যাবে না। সব কোম্পানিকে এই নিয়ম মেনে চলতে কঠোর নির্দেশনা দিয়েছে শ্রম মন্ত্রণালয়। প্রত্যেক কাজের সাইটে সবাই যেন সময় দেখতে পারে, সে’জন্য কো’ম্পানিগুলোকে ব্যবস্থা রাখতে বলা হয়েছে।

About ja

Check Also

সংযুক্ত আরব আমিরাতের ৬ দিনের দীর্ঘ বিরতির ঘোষণা করেছে !

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ২০২১ সালে দীর্ঘ সাপ্তাহিক ছুটির অপেক্ষায় থাকতে পারেন।সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *