Home / Probash / প্রবাসীদের জন্য নতুন ওয়ার্ক পারমিট ফি চালু করলো ওমান সরকার

প্রবাসীদের জন্য নতুন ওয়ার্ক পারমিট ফি চালু করলো ওমান সরকার

পুর্ব ঘোষণা অনুযায়ী আগামী পহেলা জুন থকেই প্রবাসী কর্মী’দের জন্য নতুন ওয়ার্ক পারমিট ফি চালু করার ঘোষণা দিয়েছে ওমান সরকার। সম্প্রতি দেশটির শ্রম মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দেশটিতে উচ্চ ও মধ্যম মানের পেশা, প্রযুক্তি খাত এবং বিশেষায়িত পেশায় প্র’বাসী কর্মীদের নতুন ওয়ার্ক পারমিট ফি চালু করার সিন্ধান্ত নেওয়া হয়েছে। যা আগামী পহেলা জুন থেকে নতুন এই ফি কাযকর শুরু হবে।

শ্রম মন্ত্রণালয় আরো জানিয়েছে, বেসরকারী খাতে উচ্চ ও মধ্যম পেশা, প্রযুক্তি খাত এবং বিশেষায়িত পেশায় প্রবাসীদের কাজের সুযো’গ তৈরি করার জন্য কাজ করে যাচ্ছে সরকার। আশা করা যাচ্ছে আগামী পহেলা জুন থেকে নতুন সিদ্ধান্ত অনুয়ায়ী নিয়ো’গকর্তারা প্রবাসী কর্মীদের ওয়ার্ক পারমিট ফি নি’র্ধারণ করবে। এই সিদ্ধান্ত কার্যকর হওয়ার আগে সকল নিয়োগকর্তাকে বকেয়া ফি প্রদান করতে হবে।”

উল্লেখ্যঃ আগামী পহেলা জুন থেকে উপরল্লেখিত পেশায় কর্মরত প্রবাসিদের আগের তুলনায় বেশি খরচ পরবে তাদের ভিসা নবায়ন ক’রতে। বিশেষকরে ইঞ্জিনিয়ার, আইটি সেক্টর এবং ম্যানেজার সহ এই ধরনের পেশায় কর্মরত প্রবাসীদের ক্ষেত্রে নতুন এই আইন কার্যকর হবে।

এতে সামগ্রীকভাবে দেশটিতে কর্মরত বাংলাদেশী প্রবাসীদের উপর তেমন কোনো প্রভাব না পরলেও ভারতীয় নাগরিকদের উপর বেশ প্রভাব ফেলবে বলে মনে করছেন দেশটির বিশিষ্ট প্রবাসিরা।

About ja

Check Also

সংযুক্ত আরব আমিরাতের ৬ দিনের দীর্ঘ বিরতির ঘোষণা করেছে !

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দারা ২০২১ সালে দীর্ঘ সাপ্তাহিক ছুটির অপেক্ষায় থাকতে পারেন।সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *