Breaking News
Home / Probash / কাতারে গতকাল ৩৭৪ জনকে জরিমানা করা হয়েছে

কাতারে গতকাল ৩৭৪ জনকে জরিমানা করা হয়েছে

উপসাগরীয় দেশ কাতারে গতকাল রবিবার বিভিন্ন জায়গায় মা’স্ক না পরার দায়ে পুলিশের হাতে জরিমা’নার শি’কার হয়েছেন ৩৭৪ জন। রবিবার রাতে কাতার পুলিশ এক বিবৃতিতে এই তথ্য জানায়।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় না রাখায় ১৬ জনকে জ’রিমা’না করা হয়। কাতারে বর্তমান বি’ধিনিষে’ধে একই জায়গায় একাধিক মানুষের ভিড় নিষি’দ্ধ। পুলিশ আরও জানায়, ঘরের বাইরে বের হওয়ার সময় মোবাইলে এহতেরাজ অ্যাপ না থাকায় ৩ জনকে জ’রিমা’না করা হয়েছে।

আর কোয়ারেন্টাইনের নিয়ম অমান্য করায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তিন জনের বিরু’দ্ধে। কাতারে প্রতিদিনই ক’রো’না সম্পর্কিত বিধিনিষেধ ভ’ঙ্গের দায়ে বিভিন্ন জনকে জ’রিমা’না করা হচ্ছে। ১৯৯০ সালের ১৭ নং আইন অনুসারে অভিযুক্তদের বিরু’দ্ধে ব্যবস্থা নেওয়া হয়ে থাকে।

আরোও পড়ুনঃ কাতার বিশ্ববিদ্যালয়ে স্বর্ণপদক পেলেন বাংলাদেশি কোরআনে হাফেজ

কাতার বিশ্ববিদ্যালয়ে স্নাতক শ্রেণিতে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক পেয়েছেন বাংলাদেশি কৃতি শিক্ষার্থী মুহাম্মদ আবু তালেব। রোবাবার কাতারের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ খালেদ বিন খালিফা বিন আবদুল আজিজ আল থানির উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ৪৩তম সমাবর্তন অনুষ্ঠান হয়। সেখানে আবু তালেবের হাতে এ সম্মাননা তুলে দেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি।সমাবর্তন অনুষ্ঠানে আবু তালেব ছাড়াও দেশ-বিদেশের আরো ১০৯ জন কৃতি শিক্ষার্থীর হাতে স্বর্ণপদক তুলে দেওয়া হয়।

মুহাম্মদ আবু তালেব একজন কোরআনের হাফেজ। হিফজ সম্পন্ন করে কুল্লিয়া প্রথম বর্ষ (অনার্স ১ম বর্ষ) পর্যন্ত দীর্ঘ ১০ বছর পড়াশোনা করেছেন।চট্টগ্রামের ঐতিহ্যবাহী মাদ্রাসা জামিয়া দারুল মাআরিফ আল-ইসলামিয়ার সাবেক শিক্ষার্থী তিনি।

২০১১ সালে কাতারের ধর্ম মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক স্তরে শিক্ষাবৃত্তি নিয়ে তিনি উচ্চশিক্ষা অর্জনে কাতার যান। ২০১৪ সালে উচ্চ মাধ্যমিক স্তরে প্রথম স্থান অধিকার করেন। ২০১৯ সালে কাতার বিশ্ববিদ্যালয়ের শরিয়াহ ও ইসলামিক স্টাডিজ বিভাগে স্নাতক শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ের ফিকাহ ও উসুলে ফিকাহ বিভাগে অধ্যয়ন করছেন। বিশ্ব দরবারে বাংলাদেশের মান উজ্জ্বল করা এই কৃতি শিক্ষার্থীর বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উত্তর মাদ্রাসা গ্রামে।

About ja

Check Also

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি

ভ্রমণকারীদের জন্য সুখবর দিলো আরব আমিরাতের রাজধানী আবুধাবি। যে কোনো দেশ থেকে ভ্রমণ ভিসাধারী এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *